Logo
শিরোনাম

শরীয়তপুর সাংবাদিক সমিতির সভাপতি বেনজির সম্পাদক আজম

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৬৮জন দেখেছেন
Image

শরীয়তপুর সাংবাদিক সমিতি ঢাকার সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাভিশনের বেনজির আহমেদ ও সাধারণ সম্পাদক আমার সংবাদের আসাদুজ্জামান আজম।

শুক্রবার (১০ জুন) রাজধানীর সেগুনবাগিচার এক রেস্তোরাঁয় ২০২২-২০২৩ মেয়াদের এ কমিটি গঠন করা হয়।

সমিতির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন রোজিনা ইসলাম (প্রথম আলো), রেজাউল হক রেজা (আনন্দ আলো), মনির হোসেন (দৈনিক নয়া দিগন্ত), শাহাদাৎ হোসেন শাহীন (দৈনিক গণমুক্তি) ও সৈয়দ আবদুল গাফফার তপন (ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন)।

যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন ফারহানা যুথী (ডিবিসি) ও এফ রহমান রূপক (দৈনিক গণমুক্তি)। এছাড়া সাংগঠনিক সম্পাদক ওবায়দুল্লাহ মামুন (সময় টেলিভিশন), সহ-সাংগঠনিক মাহবুব আলম (ডেইলি সান), জামাল উদ্দিন (বাংলাভিশন), দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান (আমার সংবাদ), সমাজকল্যাণ সম্পাদক খলিলুর রহমান জুয়েল (এটিএন বাংলা), প্রচার ও প্রকাশনা সম্পাদক জাফর আহমেদ (ডেইলি বাংলাদেশ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রাজিবুল ইসলাম (নাগরিক টেলিভিশন), আইন সম্পাদক এমরুল হাসান বাপ্পী (ডেইলি স্টার), নারীবিষয়ক সম্পাদক জাকিয়া আহমেদ (দৈনিক বাংলা)।

কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন মোজাম্মেল হক চঞ্চল (দৈনিক যুগান্তর), আতাউর রহমান (দৈনিক সমকাল) আব্দুস সালাম (প্রথম আলো), মহসিন ব্যাপারী (বাসস), হাবিবুর রহমান পলাশ (দৈনিক দেশ রূপান্তর), মহিউদ্দিন তুষার (দৈনিক গণমুক্তি)। অর্থবিষয়ক সম্পাদক এবং তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক পদ দুটি শূন্য রাখা হয়েছে।

সমিতির সাবেক সভাপতি মোজাম্মেল হক চঞ্চলের (দৈনিক যুগান্তরে জ্যেষ্ঠ প্রতিবেদক) সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক (দৈনিক সমকালের জ্যেষ্ঠ প্রতিবেদক) আতাউর রহমান। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। বিশেষ অতিথি ছিলেন পপুলার লাইফ ইন্স্যুরেন্সের এমডি বিএম ইউসুফ আলী।


আরও খবর



আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৬ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ১৮জন দেখেছেন
Image

বিজয়ী জাতি হিসেবে বিশ্বের মধ্যে আমরা মাথা উঁচু করে চলবো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, ‘দাবায়া রাখতে পারবা না’। আসলেই পারে নাই। পদ্মা সেতুতে যখন অর্থায়ন বন্ধ করে দিলো, আমরা তখনই ঘোষণা দিয়েছিলাম, নিজের অর্থে করবো। করে দেখিয়ে দিয়েছি আমরাই পারি।

রোববার (২৬ জুন) ‘বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ-২০২২’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের ওই অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন তিনি।

শেখ হাসিনা বলেন, আমরা বিজয়ী জাতি, বিশ্বের মধ্যে মাথা উঁচু করে চলবো। এ দেশ আমাদের। আমরা এ দেশকে উন্নত সমৃদ্ধ হিসেবে গড়ে তুলবো।

শিক্ষানীতি নিয়ে প্রধানমন্ত্রী বলেন, সাফল্য অর্জন করতে হলে নীতিমালা বা লক্ষ্য থাকা প্রয়োজন। সুনির্দিষ্ট লক্ষ্য নির্ধারণ করে কাজ করলে সাফল্য পাওয়া যায়। আমরা শিক্ষা ক্ষেত্রে সেটাই করেছি।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব বক্তব্য রাখেন। এ সময় স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদসহ সরকারের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




টাইগাররা যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ, উইন্ডিজ গেলো পাকিস্তানে

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৯২জন দেখেছেন
Image

দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে আলাদা আলাদা বহরে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। শুক্রবার দেশ ছেড়েছেন সাতজন। আজ (সোমবার) রাতে রওনা হবে সাতজনের আরও একটি বহর। আর বুধবার যাবে তৃতীয় ও শেষ বহর।

টাইগাররা যখন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়তে ব্যস্ত, তখন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা গিয়েছেন পাকিস্তান। বুধবার থেকে শুরু হচ্ছে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

বিশ্বকাপ সুপার লিগে অংশ হিসেবে থাকা এই সিরিজ খেলতে আজ সকালে পাকিস্তানের ইসলামাবাদ বিমানবন্দরে গিয়ে পৌঁছেছে ক্যারিবীয়রা। সেখান থেকে বিশেষ চাটার্ড ফ্লাইটে সিরিজের ভেন্যু মুলতানে চলে গিয়েছে সফরকারীরা।

সিরিজের খেলা শুরুর আগে অনুশীলনের বেশি সময় পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। মঙ্গলবার এক দিনের অনুশীলন করেই মাঠে নেমে যেতে হবে তাদের।

আগামী বুধবার শুরু হবে সিরিজটি। পরের দুই ম্যাচ শুক্র (১০ জুন) ও রোববার (১২ জুন)। তিনটি ম্যাচই হবে মুলতান ক্রিকেট স্টেডিয়ামে।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




এনজিওগ্রাম করানো হবে খালেদা জিয়ার

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এনজিওগ্রাম করানো হবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন। হাসপাতালে ভর্তি খালেদার পরবর্তী চিকিৎসা নিয়ে মেডিকেল বোর্ডের মিটিং শেষে এ তথ্য জানান তিনি।

শনিবার (১১ জুন) সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া মেডিকেল বোর্ডের এই আলোচনা চলে প্রায় এক ঘণ্টা।

আলোচনা শেষে জাহিদ হোসেন বলেন, আমাদের মিটিং শেষ হয়েছে। আমরা সেখানে বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছি। প্রয়োজনে এনজিওগ্রাম করানো লাগবে। আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করার পর অবস্থা বুঝতে পারবো।

খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা জানতে চাইলে তিনি বলেন, এই মুহূর্তে এরচেয়ে বেশি কিছু বলা যাচ্ছে না। তবে সূত্রে জানা যায়, খালেদাকে ৭২ ঘন্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এর আগে, মেডিকেল বোর্ডের সভায় জাহিদ চিকিৎসকদের উদ্দেশে বলেন, আপনারা ডাক্তার হিসেবে যা করা দরকার, করবেন। তিনি একজন প্রধানমন্ত্রী, বয়স্ক মহিলা ও আপনাদের নিয়মিত রোগী। এখন কি করা উচিত, আপনারা পরামর্শ দেবেন।

‘তারপরে সোশ্যাল স্ট্যাটাস, পলিটিক্যাল স্ট্যাটাস সেগুলো বিবেচনার বিষয়। আপনারা চিকিৎসা করেন, রোগীর ওপর, রোগের কি প্রয়োজন সেটার ওপর। তার পরবর্তী বিবেচনা যাদের দরকার, তারা যদি করতে পারেন, করবেন না করলে নাই।’

এদিকে, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, খালেদা জিয়ার চিকিৎসার সার্বিক বিষয় নিয়ে বিকেল ৩টায় তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করবেন।

এর আগে, শনিবার দিনগত রাত আড়াইটার দিকে খালেদাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে তাকে সিসিউতে ভর্তি করা হয়। 


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




ডাইনিংয়ে শিক্ষার্থীদের সঙ্গে খেলেন হল প্রাধ্যক্ষ

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ২৮জন দেখেছেন
Image

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ডাইনিং ও ক্যানটিনে খাবারের মান নিয়ে জাগো নিউজে প্রতিবেদন প্রকাশের পর অভিযান পরিচালনা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (১২ জুন) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়া হলের ডাইনিংয়ে অভিযান চালান হলের প্রাধ্যক্ষ ড. সুজন সেন। এ সময় খাবারের গুণগতমান যাচাই করতে শিক্ষার্থীদের সঙ্গে বসে তিনি খাবার খান।

jagonews24

হল প্রাধ্যক্ষ ত. সুজন সেন জাগো নিউজকে বলেন, ডাইনিংয়ের খাবার যদি আমি নিজে না খেতে পারি তাহলে আমার শিক্ষার্থীরা কীভাবে খাবে? অল্প টাকায় ডাইনিংয়ের খাবার এতটা ভালো হবে না ঠিক, কিন্তু গুণগতমান যেন ভালো হয় সেদিকে লক্ষ্য রাখতে ডাইনিং কর্মচারীদের পরামর্শ দেওয়া হয়েছে। এখন থেকে সপ্তাহে দুদিন শিক্ষার্থীদের সঙ্গে ডাইনিংয়ে খাবেন বলেও জানান এ প্রাধ্যক্ষ।

অভিযানে জিয়া হলের আবাসিক শিক্ষক মো. রাকিবুল ইসলাম নিরব ও হল সুপারভাইজার মামুনুর রহমান উপস্থিত ছিলেন।

jagonews24

এর আগে গত ১ জুন ‘রাবিতে দাম বেড়েছে খাবারের, ক্যানটিনে কমেছে পরিমাণ’ শিরোনামে সচিত্র প্রতিবেদন প্রকাশ করে জাগোনিউজ২৪.কম।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২




সীতাকুণ্ডে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করবে বিদ্যানন্দ

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে বিপুল সংখ্যক হতাহত মানুষকে উদ্ধার ও চিকিৎসার ব্যবস্থা করে মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও স্বেচ্ছাসেবী সংগঠন।

অন্যান্য সংগঠনের মতোই স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনও সেসময় দগ্ধ ও আহতদের হাসপাতালে নেওয়া, রক্ত-ওষুধ-চিকিৎসা উপকরণ জোগানোসহ বিভিন্ন কাজ করে যাচ্ছে।

গত শনিবার (৪ জুন) রাতে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। এরপর যখন আহত ব্যক্তিদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া শুরু হয় তখনই সামাজিক যোগাযোগমাধ্যমে সাহায্যের আবেদন জানানো হয়।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের হেড অব কমিউনিকেশন সালমান খান সোমবার (৬ জুন) জাগো নিউজকে বলেন, দুর্ঘটনার পর থেকে আমাদের দুটি টিম কাজ করেছে। রেসকিউ টিমের লোকজন আহত ব্যক্তিদের দুর্ঘটনাস্থল থেকে হাসপাতালে নিয়ে গেছেন। চট্টগ্রাম মেডিকেলে আমাদের চিকিৎসক, নার্সদের একটা টিম কাজ করেছে। বাকি চিকিৎসকদের তারা সাপোর্ট দিয়েছে। পরদিন সকালে আমাদের একটা টিম মরদেহ বের করার জন্য ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে।

তিনি আরও বলেন, যেহেতু রক্ত বা অন্যান্য চিকিৎসাসরঞ্জাম পর্যাপ্ত আছে সে কারণে আমরা এখন ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনে কাজ করবো। এই মানুষগুলো যখন সুস্থ হবে তখন তাদের কিছু করার থাকবে না, অনেককে চিকিৎসার বোঝা টানতে হবে। আমরা আহতদের সঙ্গে কথা বলছি, তাদের ব্যাকগ্রাউন্ড নিচ্ছি। তাদের যদি একটা ইনকাম সোর্স করে দিতে পারি, সেভাবে পরিকল্পনা করে এগোচ্ছি। যাতে করে ওই পরিবারটা চলতে পারে সেই ব্যবস্থা করছি। ঠিক কতজনকে সাহায্য করতে পারবো এটা আসলে নির্ভর করবে আমরা কী পরিমাণ রেসপন্স পাচ্ছি তার ওপরে। সবচেয়ে বেশি মানুষকে যেন সাহায্য করতে পারি সেই চেষ্টা তো থাকবেই।

এর আগে শনিবার রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন লাগার পর রাসায়নিকের কনটেইনারে একের পর এক বিকট শব্দে বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে।

অগ্নিকাণ্ড ও ভয়াবহ এ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে। তবে জেলা প্রশাসনের তথ্যমতে, মৃতের সংখ্যা ৪৬ জন। দগ্ধ ও আহত ১৬৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই শনাক্ত হওয়া নিহতদের জেলা প্রশাসনের সহায়তায় পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. ইলিয়াস হোসেন চৌধুরী জানান, নিহতদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি ফায়ার সার্ভিসের ৯ সদস্যও রয়েছেন। হাসপাতালে ভর্তি অনেকের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা বাড়তে পারে।


আরও খবর

ওয়ালটনে চাকরির সুযোগ

সোমবার ০৪ জুলাই ২০২২