Logo
শিরোনাম

টিকটক করতে নদীতে ঝাঁপ দেওয়া তরুণের মরদেহ উদ্ধার

প্রকাশিত:সোমবার ১৫ আগস্ট ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

মুন্সিগঞ্জ সদরে টিকটক ভিডিও তৈরির জন্য মুক্তারপুর সেতু থেকে ধলেশ্বরী নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ তরুণ মো. রাসেলের (১৮) মরদেহ উদ্ধার করেছে নৌ পুলিশ।

নিখোঁজের ৩২ ঘণ্টা পর রোববার রাত ১১টার দিকে মুক্তারপুর সেতুর পশ্চিম প্রান্তে মালিপাথর এলাকা সংলগ্ন নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

এর আগে শনিবার দুপুর ৩টার দিকে বন্ধুর সঙ্গে সেতুর উপর থেকে লাফ দিলে পানিতে ডুবে নিখোঁজ হন তিনি।

নিহত রাসেল বরিশালের হিজলা উপজেলার হেলাল বেপারীর ছেলে৷ পরিবারসহ তিনি সদর উপজেলার দশকানি এলাকায় ভাড়াবাসায় বাস করে আসছিলেন।

পরিবার সূত্রে জানা যায়, শনিবার দুপুরে অন্য তিন বন্ধু- সোহাগ, নাইম, হামিমের সঙ্গে ধলেশ্বরী নদীতে গোসল করতে যান রাসেল। মুক্তারপুর সেতুতে পৌঁছে টিকটক ভিডিও তৈরির জন্য রাসেল ও হামিম সেতুর উপর থেকে নদীতে ঝাঁপ দেন। এসময় হামিম সাঁতরে তীরে উঠতে পারলেও ডুবে যান রাসেল। এ ঘটনায় ৯৯৯-এ কল পেয়ে উদ্ধার অভিযানে নামে মুন্সিগঞ্জ ফায়ারসার্ভিস ও ডুবরি দল। তবে সেদিন সন্ধ্যা পর্যন্ত তল্লাশি চালাচলেও খোঁজ মেলেনি তার।

মুক্তারপর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ লুৎফর রহমান জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পাই নিখোঁজ ওই কিশোরের মরদেহ নদীতে ভেসে উঠেছে। খবর পেয়ে মুক্তারপুর সেতুর পশ্চিম পাশে ১০০মিটার দূর থেকে মরদেহটি ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়।


আরও খবর



ইএফডি লটারি: ৮৭ টাকার মিষ্টি খেয়ে জিতলেন লাখ টাকার পুরস্কার

প্রকাশিত:সোমবার ০৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) চালানের ২০তম লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রামের ওয়েলফুড থেকে ৮৭ টাকার মিষ্টি খেয়ে প্রথম পুরস্কার জিতেছেন এক ব্যক্তি।

রোববার (৫ সেপ্টেম্বর ) জাতীয় রাজস্ব বোর্ডের (এনআরবি) সম্মেলন কক্ষে এনবিআর সদস্য (শুল্ক নিরীক্ষা, আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) ড. আব্দুল মান্নান শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ তথ্য জানানো হয়।

এ লটারিতে মোট ১০১ জন বিজয়ীর চালান নম্বর ঘোষণা করা হয়। আগস্ট মাসে ইস্যু করা চালানের ওপর এ লটারি অনুষ্ঠিত হয়।

লটারি বিজয়ী হিসেবে প্রথম পুরস্কারের জন্য এক লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা (পাঁচটি) পাবেন। এছাড়া চতুর্থ পুরস্কার হিসেবে ৯৩ জনকে ১০ হাজার টাকা দেওয়া হবে।

এবারের ইএফডি লটারিতে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত নম্বর হলো- 003622QAZLC050 ও দ্বিতীয় পুরস্কারপ্রাপ্ত লটারির নম্বর হলো- 001322TDTZDFX705।

তৃতীয় পুরস্কারপ্রাপ্ত লটারির নম্বরগুলো হলো- 002322FTKECBD653, 001122SNBFEFL846,
000122HLRKXLB516, 000322GQRSLVJ457 ও 000122HTEEMBP150।

লটারির ড্র এনবিআরের ওয়েবসাইট প্রকাশ করা হয়েছে। এছাড়া তিন কার্যদিবস পর পত্রিকায় ফল প্রকাশ করা হবে।

ভ্যাট আদায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ২০১৯ সালের ২৫ আগস্ট ইএফডির উদ্বোধন করেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। চলতি বছরের আগস্ট পর্যন্ত সাত হাজার ৭৮৯টি ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি যন্ত্র বসিয়েছে এনবিআর। অনুষ্ঠানে জানানো হয়, এ পর্যন্ত তিনজন প্রথম পুরস্কার নিয়েছেন। এছাড়া ১০৩ জন লটারির পুরস্কার পেয়েছেন।


আরও খবর



সাতক্ষীরায় খোলপেটুয়া নদীর বাঁধ ভেঙে লোকালয়ে পানি

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | ২৯জন দেখেছেন
Image

সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের গদাইপুরে খোলপেটুয়া নদীর বাঁধ ভেঙে প্রবল বেগে লোকালয়ে পানি ঢুকে পড়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে জোয়ারে পানি উন্নয়ন বোর্ডের ৭/২ নম্বর পোল্ডারের গদাইপুরের আবদুল মান্নান মাস্টারের ঘের সংলগ্ন এলাকায় ১০ হাত জায়গাজুড়ে বেড়িবাঁধ ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে যায়।

স্থানীয়রা জানান, রোববার (১১ সেপ্টেম্বর) থেকে টানা বৃষ্টি হচ্ছে। সেইসঙ্গে নিম্নচাপের কারণে নদীতে জোয়ারের পানি অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। দুপুরের জোয়ারে হঠাৎ করেই আবদুল মান্নান মাস্টারের ঘের সংলগ্ন এলাকায় ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে যায়। এতে ২০০ বিঘা জমির ঘের তলিয়ে গেছে।

খাজরা ইউনিয়নের চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম জাগো নিউজকে জানান, স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধ মেরামতের কাজ শুরু হয়েছে। পানি উন্নয়ন বোর্ডকে বিষয়টি জানানো হয়েছে। সন্ধ্যার মধ্যে ভাঙনকবলিত বাঁধ সংস্কার করতে না পারলে খাজরাসহ পাশের কয়েকটি ইউনিয়ন প্লাবিত হবে।

ভাঙনকবলিত বাঁধ মেরামতের জন্য জরুরি ভিত্তিতে পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের।


আরও খবর



এইচএসসি পরীক্ষা শুরু ৬ নভেম্বর

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

সারাদেশে বন্যা পরিস্থিতির কারণে পেছানো ২০২২ সালের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষা আগামী ৬ নভেম্বর শুরু হবে।

সোমবার (১২ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ করেছে।

সূচি অনুযায়ী, তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ১৩ ডিসেম্বর আর ১৫ ডিসেম্বর শুরু হবে ব্যবহারিক পরীক্ষা।

আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত সূচিতে জানানো হয়েছে, এইচএসসি ও সমমানের সব পরীক্ষা দুই ঘণ্টার হবে। এরমধ্যে বহুনির্বাচনী ২০ মিনিট এবং সৃজনশীল পরীক্ষার জন্য ১ ঘণ্টা ৪০ মিনিট সময় পাবে শিক্ষার্থীরা।

সূচিতে আরও জানানো হয়েছে, বহুনির্বাচনী ও সৃজনশীল প্রশ্নের মাঝে কোনো বিরতি থাকবে না। প্রথমে বহুনির্বাচনী এবং পরে সৃজনশীল বা রচনামূলক (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর অন্তত ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের নিজ নিজ আসনে বসতে হবে।

গত ১৭ জুলাই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের জানিয়েছিলেন, বন্যার কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমান পরীক্ষা ১৫ সেপ্টেম্বর শুরু হবে। শিক্ষা বোর্ডগুলো সেই অনুযায়ী পরীক্ষার সংশোধিত সময়সূচি তৈরি করে প্রকাশ করবে। এসএসসি পরীক্ষা শুরুর ৪৫ দিন পর অর্থাৎ নভেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা শুরু হবে।

স্বাভাবিক সময়ে ১০০ নম্বরের বিষয়গুলোর পরীক্ষা হতো ৩ ঘণ্টা। কিন্তু এবার করোনার সংক্রমণ পরিস্থিতির কারণে পুনর্বিন্যাস করা পাঠ্যসূচিতে কম নম্বরে ও কম সময়ে পরীক্ষা হচ্ছে। এরই মধ্যে শিক্ষা বোর্ডগুলো জানিয়েছে, এবার নম্বর কমিয়ে পরীক্ষা নেওয়া হলেও তা ১০০ নম্বরে রূপান্তর করে শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বর নির্ধারণ করা হবে।

সাধারণত এসএসসি পরীক্ষা শেষ হওয়ার মাস দুই পর এইচএসসি পরীক্ষা শুরু হয়। মাঝের সময়টাতে চলে প্রস্তুতি। এবার এ দুই পরীক্ষা শুরুর মাঝের সময় কমিয়ে আনা হয়েছে।

এদিকে বন্যা পরিস্থিতির কারণে পেছানো চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে।


আরও খবর



এমপি পঙ্কজ দেবনাথকে আওয়ামী লীগের সব পদ থেকে অব্যাহতি

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথকে আওয়ামী লীগের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত চিঠিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী অর্পিত ক্ষমতাবলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আপনাকে বাংলাদেশ আওয়ামী লীগ, বরিশাল জেলা শাখার উপদেষ্টা পরিষদের সদস্য পদসহ দলীয় অন্যান্য সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ বিষয়ে আপনার লিখিত জবাব আগামী ১৫ দিনের মধ্যে কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার জন্য নির্দেশ ক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে জানার জন্য আওয়ামী লীগের দপ্তর ও পঙ্কজ দেবনাথের মোবাইলে ফোন করে তাকে পাওয়া যায়নি।


আরও খবর



এক্সিকিউটিভ পদে চাকরি দেবে প্রমি এগ্রো

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ | ১৮জন দেখেছেন
Image

প্রমি এগ্রো ফুডস লিমিটেডে ‘এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১২ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: প্রমি এগ্রো ফুডস লিমিটেড
বিভাগের নাম: ইন্টারনাল অডিট

পদের নাম: এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর (অ্যাকাউন্টিং)
অভিজ্ঞতা: ০১-০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২৮-৩৫ বছর
কর্মস্থল: ঢাকা (উত্তর খান)

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১২ অক্টোবর ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর