Logo
শিরোনাম

ভাবিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে হত্যা

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৫১জন দেখেছেন
Image

ভাবিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় পাবনার বেড়ায় শিপন হোসেন (৩০) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার (১৪ মে) রাত ১০টার দিকে উপজেলার রুপপুর ইউনিয়নের ঘোপসেলোন্দা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিপন ওই গ্রামের মৃত আজিবর রহমানের ছেলে।

ভাবিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে হত্যা

নিহতের ভাই লিটন হোসেন জানান, তার ভাবিকে প্রায়ই উত্ত্যক্ত করতেন একই গ্রামের ফজলু হোসেনের ছেলে সৌরভ। এর প্রতিবাদ করেছিলেন শিপন। দেড় বছর আগে এ নিয়ে দুই পরিবারের মধ্যে বেশ ঝামেলা হয়। তখন থানায় একটি মামলাও হয়েছে। এনিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধ চলছিল। শনিবার রাত ১২টার দিকে শিপন বাড়িতে ফিরছিলেন। বাড়ির সামনে পূর্ব থেকে ওৎ পেতে থাকা সৌরভ ও তার ভাই সম্রাট তাকে কুপিয়ে আহত করে। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভাবিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে হত্যা

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলম জানান, খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য মৃতদেহ পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।

তিনি আরও জানান, নিহতের ভাই আলী আকবর ৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেছেন। আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ।


আরও খবর



বাইডেনের স্ত্রী-কন্যার ওপর রাশিয়ার নিষেধাজ্ঞা

প্রকাশিত:মঙ্গলবার ২৮ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৩০জন দেখেছেন
Image

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী ফার্স্ট লেডি জিল বাইডেন ও মেয়ে অ্যাশলে বাইডেনসহ ২৫ জন মার্কিন নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে রাশিয়া। এর ফলে তারা আর রাশিয়ায় প্রবেশ করতে পারবেন না। মঙ্গলবার (২৮ জুন) রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে। খবর এএফপির।

এদিন নিষেধাজ্ঞা দেওয়া ২৫ মার্কিন নাগরিকের তালিকা প্রকাশ করেছে রাশিয়া। এতে বলা হয়েছে, রাশিয়ার রাজনৈতিক ও সুপরিচিত ব্যক্তিদের ওপর যুক্তরাষ্ট্রের ধারাবাহিক নিষেধাজ্ঞার জবাবে ২৫ জন মার্কিন নাগরিকের নাম ‘স্টপ লিস্ট’-এ যোগ করা হয়েছে।

রাশিয়ার নিষেধাজ্ঞাপ্রাপ্তদের তালিকায় রয়েছেন একাধিক মার্কিন সিনেটর। তাদের মধ্যে মেইন অঙ্গরাজ্যের সুজান কলিন্স, কেনটাকির মিচ ম্যাককনেল, আইওয়ার চার্লস গ্রেসলি ও নিউইয়র্কের সিনেটর ক্রিস্টেন গিলিব্রান্ড অন্যতম। এছাড়া বিশ্ববিদ্যালয়ের একাধিক অধ্যাপক, গবেষকসহ সাবেক সরকারি কর্মকর্তাদের নামও রয়েছে এ তালিকায়।

এর আগে, গত ১৫ মার্চ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন, প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান, সিআইএ প্রধান উইলিয়াম বার্নসসহ গুরুত্বপূর্ণ বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল রাশিয়া।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেন আক্রমণ করে রুশ বাহিনী। তাদের হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ইউক্রেনের বেশিরভাগ শহর। প্রাণ হারিয়েছেন বহু বেসামরিক নাগরিক।

ইউক্রেনে আগ্রাসনের জবাবে পশ্চিমা দেশগুলো সরাসরি সংঘাতে না জড়ালেও একের পর এক নিষেধাজ্ঞা দিয়ে রুশ অর্থনীতির কোমর ভেঙে দেওয়ার চেষ্টা করছে। রাশিয়া থেকে তেল, গ্যাস, কয়লা আমদানি নিষিদ্ধ করেছে যুক্তরাষ্ট্র। যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, কানাডা, জাপান, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়ার মতো দেশগুলো মস্কোর ওপর একাধিক অর্থনৈতিক নিষেধাজ্ঞা দিয়েছে। জবাবে ইউরোপে গ্যাস রফতানি বন্ধ করাসহ কঠোর ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছে রাশিয়া।


আরও খবর



সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় রওশন এরশাদের শোক

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ৫০জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারির বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

আগুন দ্রুত নিযন্ত্রণে এনে উদ্ধার তৎপরতা পরিচালনাসহ ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি সর্বাত্মক সহযোগিতার আহ্বান জানানোর পাশাপাশি ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনায় সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তিনি।

রোববার (৫ জুন) গণমাধ্যমে পাঠানো এক শোক বিবৃতিতে রওশন এরশাদ এসব কথা বলেন।

বিরোধীদলীয় নেতা বলেন, ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ছড়িয়ে পড়া কেমিক্যাল সমুদ্রে পড়লে মারাত্মক পরিবেশ বিপর্যয়ের শঙ্কা থেকে যাবে। এজন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট প্রশাসনকে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার আহ্বান জানান তিনি।

আহতদের দ্রুত সুস্থতা কামনা করে তাদের সুচিকিৎসা নিশ্চিত করার পাশাপাশি হতাহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার আহ্বানও জানান রওশন এরশাদ।

ফায়ার সার্ভিস, পুলিশ-প্রশাসন, সেনাবাহিনী ও চিকিৎসকদের দ্রুত পদক্ষেপ গ্রহণের ফলে হতাহতের সংখ্যাসহ আরও বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন বিরোধীদলীয় নেতা।

একইসঙ্গে তিনি নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শনিবার রাত ১১টার দিকে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনা ঘটে। রাতেই ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। এরপর একে একে সেনাবাহিনী, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন আগুন নিয়ন্ত্রণ ও হতাহতদের উদ্ধারকাজে অংশ নেয়। বিস্ফোরণের পর দ্রুতই এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে ছড়িয়ে পড়ে আগুন। একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। ভেঙে পড়ে আশপাশের বাড়িঘরের জানালার কাচ।


আরও খবর



অর্ধবার্ষিকী পরীক্ষা দেওয়া হলো না মোহুয়ার

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৪ জুলাই ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

দশম শ্রেণির অর্ধবার্ষিকী পরীক্ষা দেওয়া হলো না মেহেরপুরের মোহুয়া হোসেন তৃষার। রোববার (১২ জুন) সকাল ১০টার দিকে পৌর শহরের জেলা পরিষদের সামনে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায় সে। মোহুয়া বামনপাড়ার জেলা প্রশাসকের গাড়িচালক কাজী মোমিন হোসেনের মেয়ে।

নিহতের বাবা কাজী মোমিন বলেন, অর্ধবার্ষিকী পরীক্ষায় অংশ নিতে খালাতো ভাই পলাশের সঙ্গে মোটরসইকেলযোগে মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে যাচ্ছিল মোহুয়া। জেলা পরিষদের সামনে পৌঁছালে একটি অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলটির ধাক্কা লাগে। এতে পলাশ ও মোহুয়া সড়কে ছিটকে পড়ে। এ সময় পেছন থেকে আসা একটি বালুবোঝাই ট্রলি মোহুয়াকে চাপা দিয়ে চলে যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মোহুয়াকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে চিকিৎসাধীন আছে পলাশ।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা জাগো নিউজকে বলেন, পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাইনি। পারিবারিক সম্মতিতে মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।


আরও খবর



সংসদ ভবন এলাকায় চলাচলে বিধিনিষেধ

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৩ জুলাই ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন (বাজেট অধিবেশন) শুরু হচ্ছে আজ (রোববার)। এ অধিবেশনে সংশ্লিষ্টদের নির্বিঘ্নে চলাচলে কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম সই করা এক আদেশে এ বিধিনিষেধ জারি করা হয়।

এতে বলা হয়, শনিবার (৪ জুন) রাত ১২টা থেকে সংসদ ভবন এলাকায় সব ধরনের অস্ত্র, বিস্ফোরক, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোনো ধরনের সভা-সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে।

যেসব এলাকায় নিষেধাজ্ঞা থাকবে

ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নম্বর সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণির সংযোগস্থল থেকে পুরাতন নবম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণির পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া অ্যাভিনিউয়ের পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সব রাস্তা ও গলিপথ।

অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। আসন্ন অধিবেশনে ২০২২-২৩ অর্থবছরের বাজেট পেশ ও পাস করা হবে। ফলে দীর্ঘস্থায়ী হতে পারে এ অধিবেশন।


আরও খবর



সারিয়াকান্দিতে নিম্নাঞ্চল প্লাবিত, ফসলের ক্ষতি

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৩৭জন দেখেছেন
Image

বগুড়ার সারিয়াকান্দিতে যমুনা নদীর পানি বিপৎসীমার ২০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানিতে নিম্নাঞ্চলের বাড়িঘর ডুবে গেছে। ব্যাপক ক্ষতি হয়েছে ফসলের।

টানা বৃষ্টি ও ভারতীয় পাহাড়ি ঢলে গত কয়েকদিন ধরের বগুড়ার বাঙালী এবং যমুনা নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে। শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে যমুনা নদীর পানি বিপৎসীমা অতিক্রম করে।

উপজেলার চরাঞ্চলের পাট, আমন ধান, কাউন এবং ধৈঞ্চা জাতের ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যা নিয়ন্ত্রণ বাঁধ উপচে পানি ডুকে পড়েছে লোকালয়ে। এসব এলাকার মানুষ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র নৌকা যোগে নিরাপদ স্থানে সরিয়ে নিচ্ছেন।

উপজেলা কৃষি অফিসের তথ্য মতে, যমুনা নদীর পানি বিপৎসীমা অতিক্রম করায় উপজেলার ৫০০ হেক্টর পাট, ১৫০ হেক্টর আমন ধান পানিতে তলিয়ে গেছে। এছাড়া ধৈঞ্চা, কাউন, তিলসহ অন্যান্য ফসল বন্যার পানিতে ডুবে গেছে।

কৃষকরা জানিয়েছে আগাম বন্যায় তারা অপরিপক্ব পাটগাছ কর্তন করছেন। এর ফলে তারা শতকরা ৭৫ ভাগ আঁশ কম পাবেন। ফলে এ অঞ্চলে পাটের উৎপাদন কয়েকগুণ কম হবে। এছাড়া তাদের ফলানো চার ভাগের একভাগ পাট পানিতে তলিয়ে গেছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের তথ্যমতে, যমুনার পানি বিপৎসীমা অতিক্রম করায় ২৬ শিক্ষাপ্রতিষ্ঠান পানিতে নিমজ্জিত হয়েছে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অপেক্ষাকৃত উঁচু স্থানে পাঠদান দেওয়া হচ্ছে। চারদিকে পানি ওঠায় শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে ছাত্র-ছাত্রীরা নানাবিধ দুর্ভোগের শিকার হচ্ছে। এছাড়া উপজেলার বেশ কয়েকটি মাধ্যমিক বিদ্যালয়ও পানিতে নিমজ্জিত রয়েছে।

উপজেলা প্রশাসনের সূত্র জানায়, এখন পর্যন্ত উপজেলার ২০০ বাড়িঘর পানিতে নিমজ্জিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার পরিবার।

উপজেলার বড় কুতুবপুর পূর্ব পাড়ার মজনু শাহের স্ত্রী সীমা খাতুন বলেন, আমার বাড়িঘর পানিতে ডুবে গেছে। বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নিয়েছি। আমরা কষ্টে দিনযাপন করছি।

শাহজাহান আলী নামের একজন বলেন, আমার সাত বিঘা জমির আধাপাকা কাউন পানিতে তলিয়ে গেছে। এছাড়া আট বিঘা জমিতে পাট ছিল, তার মধ্যে মাত্র তিন বিঘা জমির পাট আধাপাকা অবস্থায় কোনোমতে কেটে নিয়েছি।

এ বিষয়ে সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রেজাউল করিম বলেন, বন্যার্তদের সহযোগিতায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।


আরও খবর