Logo
শিরোনাম

ওয়ালটনে চাকরির সুযোগ

প্রকাশিত:সোমবার ০৪ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ১৫ আগস্ট ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসিতে ‘কনটেন্ট রাইটার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৪ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড

পদের নাম: কনটেন্ট রাইটার
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২-০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২৪-২৯ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৪ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



কুয়েত রেড ক্রিসেন্টের সহায়তায় রোহিঙ্গারা পেলো ১২০০ ঘর

প্রকাশিত:মঙ্গলবার ১৯ জুলাই ২০২২ | হালনাগাদ:শনিবার ১৩ আগস্ট ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা লাঘবে কুয়েত রেড ক্রিসেন্ট সোসাইটি (কেআরসিএস) ও কুয়েত ফান্ড ফর আরব ইকোনমিক ডেভেলপমেন্টের (কেএফএইডি) যৌথ উদ্যোগে ১২০০ ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

রোববার (১৭ জুলাই) কুয়েত রেড ক্রিসেন্ট সোসাইটি, কাতার রেড ক্রিসেন্ট সোসাইটি ও আন্তর্জাতিক রেড ক্রসের একটি প্রতিনিধি দল কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরগুলো পরিদর্শন করে। পরে তারা কক্সবাজার সদর হাসপাতালে বিভিন্ন স্বাস্থ্য উপকরণ বিতরণ করেন।

jagonews24

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ডেপুটি সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম, যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক মিজানুর রহমান, হেড অব অপারেশন (পিএমও) এম এ হালিম, সহকারী পরিচালক আকরাম আলী খান রানা, কক্সবাজার ইউনিটের ইউনিট লেভেল অফিসার সাইফুল ইসলাম প্রমুখ।

jagonews24

রোহিঙ্গা শরণার্থীদের মানবিক অবস্থা পরিদর্শনের জন্য কেআরসিএস’র প্রতিনিধি দলকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে সম্মান জানানো হয়েছে।


আরও খবর



অপহৃত ৪ বাংলাদেশি গহীন পাহাড় থেকে উদ্ধার, রোহিঙ্গা সন্ত্রাসী আটক

প্রকাশিত:মঙ্গলবার ০২ আগস্ট 2০২2 | হালনাগাদ:মঙ্গলবার ০৯ আগস্ট ২০২২ | ১৩জন দেখেছেন
Image

কক্সবাজারের টেকনাফে গহীন পাহাড় থেকে রোহিঙ্গা সন্ত্রাসী কতৃর্ক অপহৃত চার বাংলাদেশিকে উদ্ধার করেছে র‌্যাব ও পুলিশের যৌথ টিম। এ সময় অপহরণ চক্রের এক সদস্যকে আটক করা হয়।

সোমবার (১ আগস্ট) রাতে উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের নোয়াখালী পাড়ার গহীন বনে অভিযান চালিয়ে তাদের উদ্ধার ও অপহরণ চক্রের সদস্যকে আটক করা হয়।

বাহারছরা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুর মুহাম্মদ এতথ্য নিশ্চিত করেছেন।

আটক ফরিদ আহমদ (৩৮) বাহারছড়া ইউনিয়নের কোনাপাড়া ৯ নম্বর ওয়ার্ডের ফজল আহমদের ছেলে। তিনি রোহিঙ্গা অপরাধীদের সহযোগী হয়ে কাজ করতেন বলে তথ্য পেয়েছে শৃঙ্খলাবাহিনী।

উদ্ধার হওয়া ভিকটিমরা হলেন বাহারছড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড নোয়াখালী পাড়ার মো. ইলিয়াসের ছেলে আমিনুর রহমান (১৪), মো. ইসমাইলের ছেলে মো. নুর (২০), মৃত শামসু মিয়ার ছেলে মো. ইলিয়াস (৩৮) ও মৃত নুরুল হকের ছেলে সৈয়দ আহমদ (৬৫)।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, শুক্রবার (২৯ জুলাই) রাত ১১টার দিকে আমিনুর রহমান ও মো. নুরকে তাদের বাড়ি থেকে অপহরণ করা হয়। এরপর রোববার (৩১ জুলাই) সকালে একই এলাকার মো. ইলিয়াছ ও সৈয়দ আহমদকে নামের আরও দুজনকে অস্ত্রের মুখে পাহাড় থেকে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। এরপর তারা অপহৃতদের স্বজনদের কাছে মুক্তিপণ দাবি করেন।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক নুর মোহাম্মদ জানান, পাহাড়ে অপহৃতদের অবস্থানের খবরে র‌্যাব ও পুলিশের যৌথ একটি টিম অভিযান চালায়। আট ঘণ্টা অভিযান চালিয়ে অপহরণের শিকার চারজনকে উদ্ধার করা হয়। এ সময় ফরিদ আহম্মদ নামের এক অপহরণকারীকেও আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

কক্সবাজার র‌্যাব-১৫-এর উপ-অধিনায়ক মেজর আরেফিন সিদ্দিকী জানান, রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের একজন সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে। আটক ব্যক্তি নোয়াখালী পাড়ার স্থানীয় বাসিন্দা। এ ঘটনায় টেকনাফ মডেল থানায় মামলা করা হবে।


আরও খবর



করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত ১৪৪

প্রকাশিত:শনিবার ১৩ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ১৪ আগস্ট ২০২২ | ১২জন দেখেছেন
Image

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১৪৪ জন। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৮ হাজার ৬৪৪ জনে। মহামারির শুরু থেকে দেশে এ পর্যন্ত ২৯ হাজার ৩১২ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৮০টি ল্যাবরেটরিতে ৩ হাজার ৩৫৫টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলে পরীক্ষা করা হয় ৩ হাজার ৫৫৭টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ২৯ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ।

এদিকে, একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৪৫৬ জন। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫০ হাজার ৮৪৩ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


আরও খবর



সারাদেশে ৯৯ প্রতিষ্ঠানকে ১৬ লাখ জরিমানা

প্রকাশিত:বুধবার ২৭ জুলাই ২০২২ | হালনাগাদ:শনিবার ১৩ আগস্ট ২০২২ | ১০জন দেখেছেন
Image

রাজধানী ঢাকাসহ সারাদেশে বিভিন্ন নিত্যপণের বাজারে অভিযান চালিয়ে ৯৯ প্রতিষ্ঠানকে ১৬ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (২৭ জুলাই) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়।

অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন ভোক্তা অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৪৩ কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগরসহ দেশের ৪০ জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালিত হয়। রাজধানীর কদমতলী থানার মিরাজনগর বাজারসহ দেশব্যাপী ৪৮টি বাজার ও ব্যবসাপ্রতিষ্ঠানে তদারকিমূলক এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ভোক্তা-স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৯৩ প্রতিষ্ঠানকে ১৫ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট, প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

অন্যদিকে লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ছয়টি প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযোগকারী ছয়জনকে জরিমানার ২৫ শতাংশ হিসেবে ১৩ হাজার টাকা দেওয়া হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ (ক্যাব) সংশ্লিষ্ট শিল্প বণিক সমিতির প্রতিনিধিরা অভিযানে সহযোগিতা করেন।


আরও খবর



‘অধিকাংশ দল ইভিএমে ভোট না চাইলেও ইসি যন্ত্রটির সাফাই গাইছে’

প্রকাশিত:শনিবার ২৩ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ১৫ আগস্ট ২০২২ | ৮০জন দেখেছেন
Image

বেশির ভাগ রাজনৈতিক দল ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট না চাইলেও নির্বাচন কমিশন (ইসি) বার বার যন্ত্রটির সাফাই গাইছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। তার মতে বিষয়টি দুরভিসন্ধিমূলক।

শনিবার (২৩ জুলাই) দুপুরে রাজধানীর বনানীতে তার কার্যালয়ে এক সভায় এ কথা বলেন জিএম কাদের। এসময় দলটির প্রেসিডিয়াম সদস্য ও এমপিরা উপস্থিত ছিলেন।

জাপা চেয়ারম্যান বলেন, ‘নির্বাচন কমিশনের সঙ্গে অনুষ্ঠিত সভায় শতকরা ৮০ ভাগ রাজনৈতিক দল ইভিএম-এর বিপক্ষে মতামত দিয়েছে। কিন্তু ইসি বারবার সভা ডেকে ইনিয়ে-বিনিয়ে ইভিএমের সাফাই গাইছে। নির্বাচন কমিশনের বোঝা উচিত দেশের মানুষ কোনো কারচুপির নির্বাচন গ্রহণ করবে না। পৃথিবীর বিভিন্ন দেশ যখন ইভিএম বর্জন করছে, তখন নির্বাচন কমিশন ইভিএম-এর সাফাই শুরু করেছে। এতে জনমনে এ নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে।

জিএম কাদের আরও বলেন, এখনো দেশের সব ভোটার প্রার্থীর নাম পড়ে ভোট দিতে পারে না। মার্কা দেখে নির্বাচনে ভোট দেয়।

জিএম কাদের বলেন, ‘আমাদের রাজনৈতিক সংস্কৃতি পরিবর্তন করতে হবে। দেশের মানুষ আর যেনতেন নির্বাচন চায় না। দেশের মানুষ চায়, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচন করতে।

আওয়ামী লীগ ও বিএনপিকে ইঙ্গিত করে জিএম কাদের বলেন, দল দুটি উৎসবের নির্বাচনকে সহিংস করে তুলেছে। তাই এখন নির্বাচন একটা যুদ্ধ। যে দল জাতীয় নির্বাচনে পরাজিত হবে, তাদের নিশ্চিহ্ন হওয়ার আশংকা সৃষ্টি হয়েছে। পরাজিত দলের অস্তিত্ব টিকিয়ে রাখা কঠিন হয়ে পড়বে। এটা কোনো সংস্কৃতি হতে পারে না। এমন বাস্তবতা থেকে দেশ ও দেশের রাজনীতি নিরাপদ করতেই জাতীয় পার্টির সংগ্রাম।

এসময় মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো চেয়ারম্যান-এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


আরও খবর